SBI Recruitment 2024: একাধিক শূন্যপদে কর্মী নিয়োগ স্টেট ব্যাংকে ! মাসিক বেতন শুরু ২৪ হাজার, জানুন নিয়োগ সংক্রান্ত খুঁটিনাটি

Sbi Recruitment 2024 Officer and Clerical Staff

SBI Recruitment 2024: ভারতের সকল বেকার যুবক-যুবতীদের আশার আলো দেখালো স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া। যে সকল চাকরিজীবীরা ব্যাংকে চাকরির জন্য রীতিমত প্রস্তুতি নিচ্ছিলেন, এবার তাদের জন্য এসবিআই ব্যাঙ্ক শোনালো দারুণ একটি খুশির খবর। সম্প্রতি স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া (State Bank of India) একাধিক শূন্যপদে কর্মী নিয়োগের একটি বিজ্ঞপ্তি জারি করেছে। যে কোন ভারতীয় নাগরিক এখানে আবেদন জানাতে পারবেন। আজকের প্রতিবেদনে আমরা নিয়োগ সংক্রান্ত যাবতীয় তথ্য নিয়ে আলোচনা করেছি, তাই স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় চাকরির জন্য যারা আবেদন জানাতে ইচ্ছুক, তারা অবশ্যই প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ুন।

পদের নাম - অফিসার ও ক্লারিকাল স্টাফ

আরও পড়ুন: SBI SCO Recruitment 2024 - সুবর্ণ সুযোগ! এবার কর্মী নিয়োগ স্টেট ব্যাংকে, শূন্যপদ ১০৪০, আবেদন করুন এখনই 

শূন্যপদ - এখানে মোট শূন্যপদ ৬৮টি। অফিসার পদে নিয়োগ করা হবে ১৭ জনকে এবং ক্লারিকাল পদের জন্য নিয়োগ করা হবে ৫১ জনকে।

বেতন - উল্লেখিত পদে প্রার্থীদেরকে মাসিক ২৪,০৫০ টাকা থেকে শুরু করে ৮৫,৯২০ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে। এখানে ভিন্ন ভিন্ন পদের ক্ষেত্রে ভিন্ন ভিন্ন বেতন উল্লেখ করা হয়েছে। তাই বেতন সংক্রান্ত বিস্তারিত তথ্য জানতে অবশ্যই অফিশিয়াল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

বয়সসীমা - এখানে অফিসার পদে আবেদন করার ক্ষেত্রে আবেদনকারীর বয়স হতে হবে ২১ থেকে ৩০ বছর এবং ক্লারিকাল পদে আবেদন করার ক্ষেত্রে আবেদনকারীর বয়স হতে হবে ২০ থেকে ২৮ বছর এছাড়া এসটি, এসসি শ্রেণীর প্রার্থীদের সরকারি নিয়ম অনুযায়ী ৫ থেকে ১০ বছরের বয়সের ছাড় দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা - এখানে অফিসার ও ক্লারিকাল পদে আবেদনের জন্য প্রার্থীদের গ্র্যাজুয়েশন পাশ করা থাকতে হবে। 

নিয়োগ প্রক্রিয়া - উল্লেখিত পদে নিয়োগের ক্ষেত্রে প্রার্থীদের মার্কশিটের ওপর ভিত্তি করে একটি শর্টলিস্ট বের করা হবে। সেই শর্টলিস্টে যে সকল প্রার্থীর নাম থাকবে, তাদের মূল্যায়ন পরীক্ষা ও ইন্টারভিউর মাধ্যমে নিয়োগ প্রদান করা হবে।

আবেদন পদ্ধতি - সংশ্লিষ্ট পদগুলিতে আবেদনের জন্য প্রার্থীদেরকে অনলাইনে মাধ্যমে আবেদন জানাতে হবে। আবেদনের জন্য প্রথমেই স্টেট ব্যাংকের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে প্রার্থীদেরকে নিজের রেজিস্ট্রেশন সম্পূর্ণ করতে হবে। এরপর রেজিস্ট্রেশন আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে আবেদন লিংকে ক্লিক করে প্রার্থীর নাম, ঠিকানা সহ প্রয়োজনীয় তথ্যগুলি দিয়ে সঠিক ও নির্ভুলভাবে আবেদন ফর্মটি পূরণ করতে হবে। তারপর প্রয়োজনীয় নথিপত্রগুলো স্ক্যান করে, আবেদন ফি প্রদান করে সাবমিট বাটনে ক্লিক করলেই  প্রার্থীর আবেদনের কাজ শেষ হবে।

আরও পড়ুন: WB ICDS Recruitment 2024: এবার চাকরির সুযোগ ICDS অঙ্গনওয়াড়িতে! এই জেলাতে চলছে নিয়োগ, আবেদন করুন শীঘ্রই

আবেদন ফি - উল্লিখিত পদগুলিতে আবেদনের জন্য General/EWS/OBC শ্রেণীর প্রার্থীদের আবেদন ফি বাবদ ৭৫০ টাকা অনলাইনের মাধ্যমে জমা করতে হবে এবং অপরদিকে SC/ST/PWBD শ্রেণীর প্রার্থীদের কোনরকম আবেদন ফি জমা করতে হবে না।

আবেদনের শেষ তারিখ - ১৪ই আগস্ট, ২০২৪

Important Links
অফিসিয়াল বিজ্ঞপ্তি Download
আবেদন লিঙ্ক Click Here
অফিসিয়াল ওয়েবসাইট sbi.co.in
Latest Job Updates Click Here
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url