WB Private Tution: বন্ধ উপরি আয়! টিউশনি করলে চাকরি হারানোর শঙ্কায় পশ্চিমবঙ্গের শিক্ষকেরা

Private Tution Banned for School Teachers of West Bengal

পশ্চিমবঙ্গ সরকারের স্কুল শিক্ষকরা প্রাইভেট টিউশনি (Private Tution) করলে তাদের চাকরি বাতিল হতে পারে বলে নতুন নির্দেশিকা জারি করা হয়েছে। প্রাথমিক শিক্ষা সংসদ জানিয়েছে, এই নিষেধাজ্ঞা লঙ্ঘন করলে কঠোর শাস্তির মুখোমুখি হতে হবে। স্কুল শিক্ষকরা সরকারি বেতন পাওয়ার পাশাপাশি প্রাইভেট টিউশনি করে অতিরিক্ত আয় করছেন বলে অভিযোগ ছিল দীর্ঘদিন ধরেই। তাই এই নতুন পদক্ষেপ নেওয়া হয়েছে।

নতুন নির্দেশিকা অনুযায়ী, স্কুল শিক্ষকদের (Government School Teachers) টিউশনি করতে দেখলেই তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। বিদ্যালয় পরিদর্শকদের ১৫ দিনের মধ্যে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। এই পদক্ষেপে গৃহশিক্ষকরা খুশি হয়েছেন। তাদের মতে, এর ফলে স্কুল শিক্ষকদের টিউশনি করার প্রবণতা কমবে এবং গৃহশিক্ষকদের কাজের সুযোগ বাড়বে।

আরও পড়ুন: এবার WBCS হতে চলেছে UPSC-এর মতো, কী কী নয়া পরিবর্তন আসলো?

হাইকোর্টও সতর্ক করেছে যে, স্কুল শিক্ষকরা প্রাইভেট টিউশনি করতে পারবেন না। রাজ্যের অন্যান্য জেলাগুলিতেও এই ধরনের নির্দেশিকা জারি হতে পারে।

এই নতুন নিয়ম কার্যকর হলে শিক্ষকদের জন্য এটি একটি গুরুত্বপূর্ণ পরিবর্তন হবে। সরকারি স্কুল শিক্ষকদের সরকারি নির্দেশিকা মেনে চলা বাধ্যতামূলক।

এই নির্দেশিকা শিক্ষকদের মধ্যে নতুন একটি বার্তা পৌঁছে দিয়েছে এবং এটি নিশ্চিত করবে যে, তারা সরকারি নীতি মেনে চলে। এই পদক্ষেপ শিক্ষার গুণগত মান উন্নত করতে সহায়ক হবে এবং শিক্ষার্থীরা বিদ্যালয় থেকে যথাযথ শিক্ষা পাবে। এই নিয়ম কার্যকর হলে শিক্ষার পরিবেশ আরও শৃঙ্খলাবদ্ধ ও সুসংহত হবে।

আরও পড়ুন: Durga Puja Club Donation: এবছর ক্লাবগুলি পাবে ৮৫,০০০ টাকা, সঙ্গে থাকছে পুলিশ প্রশাসনের ২৪×৭ নজরদারি

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url