BPNL Recruitment 2024 : সুখবর! ২২৫০ শূন্যপদে ভারতীয় পশুপালন নিগমে কর্মী নিয়োগ, জানুন আবেদন পদ্ধতি

BPNL Recruitment 2024

BPNL Recruitment 2024: দেশের সকল বেকার চাকরিপ্রার্থীদের জন্য আজ আমরা নিয়ে এসেছি দারুণ একটি সুখবর। সম্প্রতি ভারতীয় পশুপালন নিগম লিমিটেডের তরফ থেকে কর্মী নিয়োগের একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। এখানে যেকোনো ভারতীয় নাগরিক আবেদন জানাতে পারবেন। বেতন থেকে শুরু করে শিক্ষাগত যোগ্যতা, নিয়োগ পদ্ধতি, আবেদন পদ্ধতি ইত্যাদি যাবতীয় তথ্য রইল আজকের প্রতিবেদনে। সম্পূর্ণ প্রতিবেদনটি তাই দেখে নিন এক নজরে।

পদের নাম - ভারতীয় পশুপালন নিগম লিমিটেডের পক্ষ থেকে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী এখানে Cow Servant, Cow Breeding Assistant ও Cow Promotion Extender পদে কর্মী নিয়োগ করা হবে।

আরও পড়ুন: SBI Recruitment 2024: একাধিক শূন্যপদে কর্মী নিয়োগ স্টেট ব্যাংকে ! মাসিক বেতন শুরু ২৪ হাজার, জানুন নিয়োগ সংক্রান্ত খুঁটিনাটি

শূন্যপদ - এখানে মোট শূন্যপদ ২২৫০টি। Cow Servant পদের জন্য ১৩৫০টি, Cow Breeding Assistant পদের জন্য ৬৭৫টি এবং Cow Promotion Extender পদের জন্য ২২৫টি শূন্যপদ রয়েছে।

শিক্ষাগত যোগ্যতা - এখানে ভিন্ন ভিন্ন পদের জন্য ভিন্ন ভিন্ন শিক্ষাগত যোগ্যতা লাগবে। Cow Promotion Extender পদের জন্য আবেদন করতে হলে প্রার্থীকে যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে স্নাতক ডিগ্রী অর্জন করে থাকতে হবে, Cow Breeding Assistant পদের জন্য আবেদন করতে হলে প্রার্থীকে যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে উচ্চমাধ্যমিক পাশ করে থাকতে হবে এবং Cow Servant পদের জন্য আবেদন করতে হলে প্রার্থীকে যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক পাশ করে থাকতে হবে।

বয়সসীমা - উল্লেখিত পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স সর্বনিম্ন ১৮ বছর থেকে সর্বোচ্চ ৪৫ বছর হতে হবে। যেহেতু এখানে তিনটি পদের কথা উল্লেখ করা হয়েছে তাই তিনটি পদে আবেদনের ক্ষেত্রে প্রার্থীদের বয়স ভিন্ন হবে। Cow Servant পদের জন্য আবেদন করতে হলে প্রার্থীদের বয়স হতে হবে সর্বনিম্ন ১৮ বছর থেকে সর্বোচ্চ ৪০ বছর, Cow Breeding Assistant পদের জন্য আবেদন করতে হলে প্রার্থীদের বয়স হতে হবে সর্বনিম্ন ২১ বছর থেকে সর্বোচ্চ ৪০ বছর এবং Cow Promotion Extender পদের জন্য আবেদন করতে হলে প্রার্থীদের বয়স হতে হবে সর্বনিম্ন ২৫ বছর থেকে সর্বোচ্চ ৪৫ বছর।

নিয়োগ পদ্ধতি - উল্লেখিত পদগুলিতে প্রার্থীদেরকে দুটি ধাপের মাধ্যমে নিয়োগ করা হবে প্রথমে প্রার্থীদেরকে লিখিত পরীক্ষা দিতে হবে ৫০ নম্বরের এবং এরপর ইন্টারভিউ দিতে হবে ৫০ নম্বরের। মোট পরীক্ষা হবে ১০০ নম্বরের। যারা উত্তীর্ণ হবেন, তাদেরকে নিয়োগ প্রদান করা হবে।

চাকরির খবর: WB ICDS Recruitment 2024: এবার চাকরির সুযোগ ICDS অঙ্গনওয়াড়িতে! এই জেলাতে চলছে নিয়োগ, আবেদন করুন শীঘ্রই

আবেদন পদ্ধতি - সংশ্লিষ্ট পদগুলিতে আবেদন চালাতে হবে অনলাইনের মাধ্যমে। এরজন্য প্রথমে BPNL এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে রিক্রুটমেন্ট বিকল্পটিতে অপশন ক্লিক করে আবেদনকারীর নাম ঠিকানা সহ যাবতীয় তথ্যগুলো নথিভুক্ত করে প্রয়োজনীয় নথি স্ক্যান করে আপলোড করতে হবে। এরপর আবেদন ফ্রি জমা দিয়ে সাবমিট বাটনে ক্লিক করলে আবেদন সম্পন্ন হবে।

আবেদন ফি - উল্লেখিত পদে নিয়োগের ক্ষেত্রে প্রত্যেককেই আবেদন ফি জমা করতে হবে। এখানে কোন শ্রেণীকেই ছাড় দেওয়া হয়নি। Cow Promotion Extender পদের জন্য আবেদন ফি বাবদ ৯৪৪ টাকা, Cow Breeding Assistant পদের জন্য আবেদন ফি বাবদ ৮২৬ টাকা এবং Cow Servant পদের জন্য আবেদন ফি বাবদ ৭০৮ টাকা জমা করতে হবে।

আবেদনের শেষ তারিখ - ৫ই আগস্ট ২০২৪

Usefull Links
অফিসিয়াল বিজ্ঞপ্তি Download
অফিসিয়াল ওয়েবসাইট Visit Now
আবেদন লিংক Apply Now
Latest Job Updates Click Here
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url